শুক্রবার , ২ ফেব্রুয়ারি ২০২৪ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া সংবাদ
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. উন্নয়ন-প্রকল্প
  9. একুশে বইমেলা
  10. কৃষি ও প্রকৃতি
  11. ক্যাম্পাস
  12. ক্রিকেট
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. চট্টগ্রাম

স্বেচ্ছাসেবক দলের পা হারানো নেতার পাশে বিএনপি

প্রতিবেদক
admin
ফেব্রুয়ারি ২, ২০২৪ ৪:২৯ অপরাহ্ণ

নিউজ ডেস্ক:

দলীয় কর্মসূচিতে গিয়ে হামলায় পা হারানো লক্ষ্মীপুর সদর পূর্ব স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক মোক্তার হোসেনের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বৃহস্পতিবার ব্র্যাক কৃত্রিম পা সংযোজন কেন্দ্রে তাকে কৃত্রিম পা ও আর্থিক সহযোগিতা হস্তান্তর করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

এছাড়া মোক্তার হোসেনের চিকিৎসার সার্বিক খোঁজখবর রাখছেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, গত ২৩ নভেম্বর লক্ষ্মীপুরে হরতাল কর্মসূচি পালনকালে পুলিশ ও আওয়ামী লীগের সমর্থকরা মোক্তার হোসেনের কৃত্রিম পা ভেঙে দেন।

ভিন্নমত পোষণকারীদের ওপর অমানবিক আচরণ করা হচ্ছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের সঙ্গে ভিন্নমত পোষণকারীদের ওপর অমানবিক আচরণ করা হচ্ছে।

শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আকবর হোসেন এবং তার ছেলে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রনির বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের যৌথ হামলা, বাড়ির লোকজনদের সঙ্গে অশালীন আচরণ ও নগদ অর্থসহ স্বর্ণের গহনা লুটের ন্যক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন রিজভী।

রিজভী বলেন, গত দেড় দশক ধরে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের এবং অবৈধ আওয়ামী সরকারের সঙ্গে ভিন্নমত পোষণকারীদের ওপর অমানবিক আচরণ করা হচ্ছে।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একতরফাভাবে অনুষ্ঠানের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করে বর্তমান গণবিচ্ছিন্ন সরকার আরও হিংস্র হয়ে উঠেছে। তবে এভাবে বিএনপিসহ বিরোধী দল ও মতের মানুষদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে অবৈধ আওয়ামী সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করতে পারবে না। কারণ জনগণ এখন আওয়ামী দখলদার ও লুটেরা সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারীদের পতন না হওয়া পর্যন্ত জনগণ আন্দোলন-সংগ্রাম চালিয়ে যেতে দৃঢ় সংকল্পবদ্ধ।

রিজভী বলেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী নেতাকর্মীদের গ্রেফতারের উদ্দেশ্যে বাড়িতে বাড়িতে অভিযানের নামে নারকীয় কর্মকাণ্ড চালাতে বেপরোয়া হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় আকবর হোসেন ও শাহাদাত হোসেন রনির বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় পুলিশ। তারা বাড়ির লোকজনদের সঙ্গে অশালীন আচরণ ও নগদ ৩ লাখ ৭০ হাজার টাকাসহ একটি স্বর্ণের চেইন লুট করেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এখন আরও তীব্রমাত্রায় কতৃর্ত্ববাদী ও ফ্যাসিস্ট আওয়ামী সরকারের লাঠিয়াল বাহিনী হিসেবে কাজ করছে।

 

সূত্র:আওয়ার নিউজ বিডি

সর্বশেষ - অন্যান্য